কাশিমপুর থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদী মৌলভীবাজারে গ্রেপ্তার

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ড প্রাপ্ত এক কয়েদিকে মৌলভীবাজার থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার রাত ৯টার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিসি-২, শ্রীমঙ্গল কোম্পানির একটি দল মৌলভীবাজার সদর উপজেলায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে বলে জানিয়েছেন র‌্যাব-৯ এর সহকারী পুলিশ সুপার মশিহুর রহমান।

গ্রেপ্তার ইদ্রিস মিয়া (৪০) মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ছাতকছড়া গ্রামের মৃত ইসমাইল মিয়ার ছেলে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ইদ্রিস মিয়ার কয়েদী নং-৩৪২৯/এ।

সহকারী পুলিশ সুপার মশিহুর রহমান জানান, গত ৬ আগস্ট সকালে গাজীপুরের কোণাবাড়ী থানাধীন কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের কয়েদীরা দাঙ্গা-হাঙ্গামা শুরু করে। এ সময় কারাগারের ভিতরে উিটটিরত কারারক্ষীদের জিম্মি করে তারা পালানোর চেষ্টা করে। এ সময় কারাবন্দীদের হামলায় ২৫ জন কারারক্ষী গুরুতর আহত হয়।

দাঙ্গা-হাঙ্গামার মধ্যে কারাভ্যন্তরে বৈদ্যুতিক পিলার ভেঙে মই বানিয়ে দুপুরের দিকে কারাগারের পশ্চিম দিকের সুরক্ষা প্রাচীরের উপর দিয়ে অনেক কারাবন্দী পালিয়ে যান।

এ ঘটনায় কাশিমপুর কারাগারের জেলার মোহাম্মদ লুৎফর রহমান বাদী হয়ে ১৯৯ জন পলাতক কারাবন্দীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা চারজন কারাবন্দীদের বিরুদ্ধে কোণাবাড়ী থানায় ১৫ অগাস্ট মামলা দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে আসামিদের আইনের আওতায় আনতে র‌্যাব-৯ গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

এই ধারাবাহিকতায় ইদ্রিস মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণে তাকে মৌলভীবাজার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এছাড়াও, অন্য আসামীদের আইনের আওতায় আনতে র‌্যাব-৯ এর চলমান গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Visited 1 times, 1 visit(s) today
শেয়ার করুন