যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বন্দুকধারীর গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ইমা এলিস/বাংলা প্রেস, নিউ ইয়র্ক: যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের ফেয়ারফিল্ডে বন্দুকধারীর গুলিতে বাংলাদেশি যুবক নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (৪ অক্টোবর) ফেয়ারফিল্ডের রামাদা হোটেলে এ ঘটনাটি ঘটে। এসেক্স কাউন্টি প্রসিকিউটর অফিস এ বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, ফেয়ারফিল্ডের বাসিন্দা বাংলাদেশি যুবক মোহাম্মদ সাহারিয়ার ইসলাম ওরফে অর্নব (২৮) রামাদা হোটেলের সামনের টেবিলে ক্লার্ক হিসেবে কাজ করছিলেন, এমন সময় রুম বুকিং নিতে আসেন একজন অতিথি। সাহারিয়ারের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে সে সমস্যা সমাধানের জন্য তার ম্যানেজারের কাছে যাওয়ার চেষ্টা করলে প্রকাশ্যে গুলি চালায় উক্ত ব্যক্তি। সাহারিয়ারকে গুরুতর আহতাবস্থায় নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ও এসেক্স কাউন্টি প্রসিকিউটর অফিস নিহত সাহারিয়ারকে শনাক্ত করেছে। প্রসিকিউটরের কার্যালয় গুলি থেকে বেঁচে যাওয়া ব্যক্তির পরিচয় গোপন রেখেছিল। তার দেশের বাড়ি কিশোরগঞ্জে। তার স্ত্রী ও ৮ মাস বয়সী মেয়ে রয়েছে। ছোট ভাই তানজিল ইসলাম একই এলাকায় থাকেন। তার মা-বাবা বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন।    
সাহারিয়ারের ভাই তানজিল ইসলাম খবরটি শোনার পর তার ফেসবুক পেজে পোস্ট করেছেন, ‘আমি চিরকাল তোমাকে আমার প্রিয় ভাই মিস করব।  তানজিল ইসলাম বলেন, তিনি বিশ্বাস করেন যে তার ভাই রামাদা রামাদা হোটেলে বসবাস করছেন এবং কাজ করছেন। তিনি বলেন, তদন্তকারীরা কী ঘটেছে সে সম্পর্কে খুব কম তথ্য শেয়ার করেছেন। 
তানজিল ফেসবুকে লিখেন, ‘কে বা কীভাবে গুলি করেছে তা আমরা জানি না। আমরা এখনও কারণ সম্পর্কে স্পষ্ট নই। সাহারিয়ার তার ফেসবুক পেজে মোহাম্মদ সাহারিয়ার ইসলাম নামে পরিচিত। তিনি ড্রেক্সেল বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট, আমেরিকান ন্যাশনাল ইউনিভার্সিটিতে তথ্য প্রযুক্তি এবং চীনের নানজিং বিশ্ববিদ্যালয়ে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং অধ্যয়ন করেছেন।

উক্ত ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার করা হয়নি। প্রসিকিউটর অফিস এখনও এর উদ্দেশ্য বা শুটিং এর একটি বর্ণনা দিতে পারেনি। এসেক্স কাউন্টির প্রসিকিউটর টেড স্টিফেনস শুক্রবার হোটেলে একটি ব্রিফিং করেন এবং বলেছিলেন যে জনসাধারণের জন্য কোনও আসন্ন বিপদ নেই।
ফেয়ারফিল্ড পুলিশ দুপুর সাড়ে ১২ টার ঠিক আগে টু ব্রিজ রোডের উইন্ডহাম হোটেলে রামাদাতে প্রতিক্রিয়া জানিয়ে বলেন শুক্রবারের ঘটনা একটি অজানা সমস্যা। পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে দেখতে আসে।
পুরুষদের মধ্যে একজন প্রতিক্রিয়াশীল ছিলেন না। প্রায় এক ঘন্টা পরে সাহারিয়ারকে নিকটস্থ হাসপাতালে মৃত ঘোষণা করেন চিকিৎসক। উক্ত ঘটনায় বেঁচে যাওয়া ব্যক্তির চিকিৎসা করা হচ্ছে কিন্তু তার  অবস্থা জানা যায়নি।

Visited 1 times, 1 visit(s) today
শেয়ার করুন