ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের সাধারণ সভা অনুষ্ঠিত

ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের উদ্যোগ আগামী ১ ডিসেম্বর বয়স্কদের কোরআন ও নামাজ শিক্ষা কার্যক্রমের উদ্বোধন এবং ২৬ ডিসেম্বর অভিষেক অনুষ্ঠান ও সমাবেশ
ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের সাধারণ সভা অনুষ্ঠিত

সিলেটের কৃতি সন্তান গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান, দি এইডেডু হাইস্কুল প্রাক্তন শিক্ষক (১৯৫১-১৯৯৯) মরহুম আলহাজ্ব মোহাম্মদ ফজলুল হক তানুমিয়া স্মরণে ৬ জুন ২০২৪ বৃহস্পতিবার “ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশন” প্রতিষ্ঠা করা হয়। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর ২০২৪) ফতেহপুর গ্রামে মরহুম আব্দুর রহমান (কনাই মহুরী)-এর বাড়ীতে ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের পরিচালনা কমিটি ও সকল সদস্যদের মতামতের পরিপ্রেক্ষিতে ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের গঠনতন্ত্র প্রণয়নের লক্ষ্যে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সকলের বিভিন্ন মতামত ও প্রস্তাবের উপর খসড়া গঠনতন্ত্র প্রণয়ন করা হয়।

ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও পরিচালনা কমিটির সভাপতি আল-হিলাল আহমদের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তেলাওয়াত করেন পরিচালনা কমিটির অর্থ সম্পাদক পারভেজ আহমদ। সভায় ফাউন্ডেশনের কর্মতৎপরতার উপর গুরুত্বারোপ করে ও গঠনতন্ত্র প্রণয়নের লক্ষ্যে বিভিন্ন মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন উপদেষ্টা উম্মর আলী, ফাউন্ডেশন পরিচালনা কমিটির সহ-সভাপতি খছরুজ্জামান খছরু, সহ-সভাপতি লুৎফুল বারী লিটন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক জগলু মিয়া, সহ-সাধারণ সম্পাদক লেবু মিয়া,সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল মিয়া, অর্থ সম্পাদক পারভেজ আহমদ, সহ-অর্থ সম্পাদক হারুন মিয়া, প্রচার সম্পাদক আবিদুর রহমান জুমন, সহ-প্রচার সম্পাদক ইউনুছ মিয়া, সদস্য মুসলিম মিয়া, ফখরুল ইসলাম, আবির আহমদ, রিপন আহমদ, কামরুল ইসলাম, হাসান মিয়া ও আল-আইমান আহমদ।

সভায় উপস্থিত সদস্যদের মতামতের পরিপ্রেক্ষিতে আগামী ৭ নভেম্বর বৃহস্পতিবার ফতেহপুর গ্রামে ফাউন্ডেশনের পরিচালনা কমিটির সহ-সাধারণ সম্পাদক লেবু মিয়ার বাড়ীতে ৪র্থ মাসিক সভা (অক্টোবর ২০২৪), ২৮ নভেম্বর বৃহস্পতিবার ৫ম মাসিক সভা (নভেম্বর ২০২৪), ১ ডিসেম্বর রবিবার ফতেহপুর পূর্বপাড়া জামে মসজিদে বয়স্কদের কোরআন ও নামাজ শিক্ষা কার্যক্রম উদ্বোধন, ১২ ডিসেম্বর বৃহস্পতিবার অভিষেক অনুষ্ঠান ও সমাবেশ সফলে প্রস্তুতি সভা এবং ফাউন্ডেশনের পরিচিতি ও প্রনয়ণকৃত গঠনতন্ত্রের রূপরেখা সম্বলিত প্রকাশনা প্রকাশের ব্যাপারে আলোচনা, আগামী ২৬ ডিসেম্বর বৃহস্পতিবার ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের পরিচালনা কমিটির অভিষেক অনুষ্ঠান ও ফাউন্ডেশন প্রতিষ্ঠার প্রেক্ষাপট এলাকার সর্বস্তরের জনসাধারণকে অবহিত করার জন্য সমাবেশের উদ্যোগ গ্রহণ করা হয়। সভায় ২৬ সেপ্টেম্বর হতে ২৮ নভেম্বর বৃহস্পতিবার পর্যন্ত ফাউন্ডেশনের সদস্য সংগ্রহ অভিযানের তারিখ নির্ধারণ করা হয়। ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনে গোলাপগঞ্জ উপজেলা ও মরহুম ফজলুল হক তানুমিয়ার সাথে সম্পর্কযুক্ত যেকোনো ব্যক্তি সদস্য হতে পারবেন।

Visited 1 times, 1 visit(s) today
শেয়ার করুন