দক্ষিণ কোরিয়ার পানিতে ডুবে বাংলাদেশি দুই যুবকের মৃত্যু

দক্ষিণ কোরিয়ার বুসান সমুদ্রসৈকতে পানিতে ডুবে নরসিংদীর বেলাব উপজেলার দুই যুবকের মৃত্যু হয়েছে। গত সোমবার বিকেলে ছুটি থাকায় বন্ধুদের নিয়ে সমুদ্রে গোসলে নামলে তারা ডুবে যান।

নিহতের স্বজনরা জানান, ২০২০ সালে কাজের উদ্দেশ্যে সঞ্জীব সরকারিভাবে দক্ষিণ কোরিয়ায় পাড়ি জমান। আর চার মাস আগে যান শান্ত। গত সোমবার ছুটি থাকার কারণে অন্যান্য প্রবাসী বন্ধু নিয়ে দক্ষিণ কোরিয়ার বুসান শহরের সমুদ্রসৈকতে গোসল করতে নামেন সঞ্জীব। এ সময় সমুদ্রের উত্তাল ঢেউ তাকে ভাসিয়ে নিয়ে যায়। বিকেলে দক্ষিণ কোরিয়ার উদ্ধারকর্মীরা সঞ্জীব ও শান্তর লাশ উদ্ধার করে। তাদের মৃত্যুর খবরে শোকে স্তব্ধ হয়ে গেছেন দুই পরিবারের সদস্যরা।

নিহতরা হলেন উপজেলার নারায়ণপুর ইউনিয়নের দড়িকান্দি গ্রামের মুজিবুর রহমানের ছেলে সাকিবুর রহমান সঞ্জীব (২৩) ও টেকপাড়া গ্রামের বাচ্চু মিয়ার ছেলে সৈকত হাসান শান্ত (২২)।

নিহত শান্তর বাবা বাচ্চু মিয়া বলেন, মাত্র চার মাস আগে দক্ষিণ কোরিয়ায় যায় সে। রাতে আমরা জানতে পারি শান্ত আর বেঁচে নেই। সরকার যেন দ্রুত আমার ছেলের লাশ ফিরিয়ে আনার উদ্যোগ নেয়।

সঞ্জীবের চাচা আতিকুর রহমান জীবন জানান, আমরা জানতে পারি সঞ্জীব বন্ধুদের সঙ্গে সাগরে গোসল করতে নেমে স্রোতে তলিয়ে যায়। সরকারের প্রতি দাবি, দ্রুত সময়ের মধ্যে যেন লাশ দেশে আনার ব্যবস্থা করা হয়।

বেলাব ইউএনও আবদুল করিম বলেন, দুই যুবক নিহত হওয়ার বিষয়টি বিভিন্ন মাধ্যমে শুনেছি। কিন্তু পরিবারের পক্ষ থেকে কেউ অবহিত করেননি। পরিবারের পক্ষ থেকে সহযোগিতা চাইলে সরকারিভাবে সহযোগিতা করা হবে।

Visited 1 times, 1 visit(s) today
শেয়ার করুন