সিলেট থেকে ঢাকায় হেলিকপ্টারে নেওয়া হলো বিচারপতি মানিককে

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে তাঁকে এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নেওয়া হয়। সেখান থেকে তাঁকে বহনকারী হেলিকপ্টারটি রাজধানী ঢাকার তেজগাঁও পুরোনো বিমানবন্দরের উদ্দেশ্যে রওয়ানা করে।

কড়া পুলিশি নিরাপত্তায় হেলিকপ্টারে করে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে ঢাকায় পাঠানো হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কেন্দ্রীয় কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন) মো. ছগির মিয়া। তিনি জানান- বুধবার (১৮ সেপ্টেম্বর) ঢাকার আদালতে একটি মামলার হাজিরা রয়েছে মানিকের।

এর আগে সোমবার (১৬ সেপ্টেম্বর) পুলিশ সুপার, ডিএসবি, সিলেট স্বাক্ষরিত আদেশে (স্মারক নম্বর-৪২৯২) বিচারপতি মানিককে হেলিকপ্টারযোগে ঢাকায় প্রেরণের নির্দেশনা দিয়ে তাঁর নিরাপত্তার দায়িত্ব বণ্টন করা হয়। তাতে কানাইঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার অলক শর্মা ও এসএএফ পুলিশ লাইনস সিলেট সহকারী পুলিশ সুপার আব্দুল হাইকে হেলিকপ্টারে বিচারপতি মানিকের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয়।

আদেশে আরও বলা হয়, পুলিশি এই নিরাপত্তা ব্যবস্থার সার্বিক তদারকি করবেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. রফিকুল ইসলাম ও নিরাপত্তা ব্যবস্থার সার্বিক দায়িত্বে থাকবেন পুলিশ সুপার মোহাম্মদ মাহবুবুর রহমান।

এদিকে, সিলেটের কানাইঘাট সীমান্ত দিয়ে ভারতে অবৈধভাবে প্রবেশ-চেষ্টার ঘটনায় দায়েরকৃত মামলায় বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক মঙ্গলবার সকালে জামিন পেয়েছেন। সকালে আদালত তাকে জামিন দেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে মানিককে সিলেট অতিরিক্ত চিফ জুডিসিয়াল মেজিস্ট্র্যাট আদালতে তুলে পুলিশ সিলেটের কানাইঘাট থানার মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে। এর প্রেক্ষিতে আদালতটির বিজ্ঞ বিচারক মানিককে গ্রেফতার দেখানোর নির্দেশ দেন। অপরদিকে, শামসুদ্দিন চৌধুরী মানিকের আইনজীবী আদালতে এই মামলায় জামিন আবেদন করলে সেটি মঞ্জুর করেন আদালত। তবে অন্যান্য মামলা থাকায় তিনি কারাগারেই থাকছেন।

Visited 1 times, 1 visit(s) today
শেয়ার করুন